শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: খুলনা মহানগরীর খালিশপুর চিত্রালী সুপার মার্কেটে নির্মাণাধীন সেফটি ট্যাংকির ম্যানহোল পড়ে ৭ বছর বয়সী শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার (২৩ এপ্রিল) সকালে নির্মাণাধীন মার্কেটের সেফটি ট্যাকি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত শিশুর নাম আব্দুল্লাহ। সে খালিশপুর বঙ্গবাসী এলাকার বাসিন্দা আবুল কালামের ছেলে। পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানান, নিহত আব্দুল্লাহ চার ভাই-বোনের মধ্যে সবার ছোট। সে স্থানীয় ওব্যাট স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল। শুক্রবার বিকেলে ঘর থেকে বের হয় সাত বছরের আব্দুল্লাহ।

পার্শ্ববর্তী মসজিদে প্রায়ই সে ইফতারি করত। কিন্তু শুক্রবার সন্ধ্যা গড়িয়ে রাত হলেও সে আর বাড়ি ফেরেনি। এরপর পরিবারের লোকজন তাকে খোঁজা শুরু করে। এলাকায় মাইকিংও করা হয়।

শনিবার ভোর ৬টায় এলাকার এক ব্যক্তি ওই ট্যাংকের মুখে আব্দুল্লাহর মরদেহ ভেসে উঠতে দেখে তার বাবাকে খবর দেন। পরে তার বাবা স্থানীয়দের নিয়ে সন্তানের মরদেহ উত্তোলন করেন।

মূলত নির্মাণাধীন খালিশপুর পৌর সুপার মার্কেট অরক্ষিত অবস্থায় পড়ে আছে। প্রায় দুই বছর মার্কেটের নির্মাণকাজ বন্ধ রয়েছে। তবে নির্মাণাধীন ভবনের বিভিন্ন স্থানে খোলা সেপটিক ট্যাংক রয়েছে। বাচ্চাটির মৃত্যুর জন্য এলাকাবাসী মার্কেট নির্মাণ কর্তৃপক্ষের অবহেলাকেই দায়ী করছেন।

খালিশপুর থানা পুলিশের উপ পরিদর্শক (এস আই) মো. আব্দুল মান্নান বলেন,

একটি শিশু ডুবে মারা গেছে শুনে আমরা দ্রুত ঘটনাস্থলে আসি। স্থানীয় লোকজন ও পরিবারের সাথে কথা বলে প্রাথমিক তদন্তে পানিতে ডুবে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।